ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

নারায়ণগঞ্জে শেখ রাসেল দিবস পালিত 

নারায়ণগঞ্জে শেখ রাসেল দিবস পালিত 

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শেখ রাসেলের ৬০তম জন্মদিন উউপলক্ষে বুধবার (১৮ অক্টোবর) নারায়ণগঞ্জে নানা কর্মসূচী পালিত হয়েছে। সকালে নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গনে জেলা প্রশাসনের আয়োজনে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন করা হয়। এরপর একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। শোভাযাত্রা শেষে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলনকক্ষে আলোচনা সভা এবং রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোঃ মাহমুদুল হক। আরো উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল, জেলা সিভিল সার্জন ডা. আবুল ফজল মুহম্মদ মুশিউর রহমান, জেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডাঃ মুহাম্মদ ফারুক আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ সাকিব আল রাব্বি, জেলা শিল্পকলা একাডেমীর কালচারাল অফিসার রুনা লায়লা প্রমুখ।

এছাড়া শহরের দেওভোগস্থ শেখ রাসেল নগর পার্কে শেখ রাসেল দিবস উপলক্ষে নানা কর্মসূচীর আয়োজন করে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা: সেলিনা হায়াৎ আইভী। দুপুরে নারায়ণগঞ্জ জেলা পরিষদের সম্মেলনকক্ষে শেখ রাসেল দিবস উপলক্ষে নানা কর্মসূচীর আয়োজন করে নারায়ণগঞ্জ জেলা পরিষদ। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান ও মহানগর আওয়ামীলীগের সহ সভাপতি বাবু চন্দন শীল। এছাড়াও নারায়ণগঞ্জে আওয়ামীলীগ ও সহযোগী সংগঠন, বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন এবং শিক্ষা প্রতিষ্ঠানে নানা কর্মসূচি পালিত হচ্ছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট ভাই শেখ রাসেল ১৯৬৪ সালের ১৮ অক্টোবর ধানমন্ডির ঐতিহাসিক বঙ্গবন্ধু ভবনে জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট মানবতার শত্রু ঘৃণ্য ঘাতকদের নির্মম বুলেট থেকে রক্ষা পাননি শিশু শেখ রাসেল। বঙ্গবন্ধুর সঙ্গে নরপিশাচরা নির্মমভাবে তাকেও হত্যা করেছিল। তিনি ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্র ছিলেন।

শিশু রাসেলের জীবন সম্পর্কে শিশু-কিশোরদের কাছে তুলে ধরতে তার জন্মদিনকে ‘শেখ রাসেল দিবস’ হিসেবে ঘোষণা করা হয়েছে। রাষ্ট্রীয়ভাবে তৃতীয়বারের মতো ‘শেখ রাসেল দিবস’ পালনের প্রতিপাদ্য ‘শেখ রাসেল দীপ্তিময়, নির্ভীক নির্মল দুর্জয়’।

নারায়ণগঞ্জ,রাসেল,পালিত
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত